corona

আমাদের স্কলারশিপ নিয়ে কিছু প্রশ্ন ও উত্তরঃ

মূলত যারা নিজেদের দক্ষতা বাড়াতে চান এবং ক্যারিয়ার ডেভেলপমেন্টে অন্যদের চেয়ে এগিয়ে থাকতে চান। স্কলারশিপটি ফ্রেশার, চাকরীজীবী, গৃহিণী যেকোনো পেশায় থাকা ব্যাক্তিই অংশ নিতে পারবেন।

বর্তমানে ডিজিটালাইজেশনের প্রভাবে আইটিতে দক্ষ লোকের চাহিদা বেড়েছে। আইটি ও ডিজাইনে পারদর্শীতা থাকলে প্রযুক্তি দুনিয়ার পরিবর্তনের সাথে তাল মিলিয়ে যেকোন ক্ষেত্রেই নিজের জন্য সুযোগ সৃষ্টি করতে পারবেন। যারা ইতিমধ্যেই কর্মরত তাদের জন্য ক্যারিয়ারে আরও এগিয়ে যেতে কোর্সটি সহায়তা করবে। পাশাপাশি যদি নিজেই উদ্যোক্তা হতে চান অথবা হতে চান ফ্রিল্যান্সার, সেক্ষেত্রেও আমাদের এই কোর্সগুলো আপনাকে সঠিক পথে এগিয়ে রাখবে।

আমাদের স্কলারশিপ প্রোগ্রামে আবেদন করতে কিছু শর্ত পূরণ করতে হবে। এগুলো হলোঃ

♦ আবেদন ফর্মের প্রতিটি ঘর সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। ♦ আপনার সঠিক মোবাইল নাম্বারটি ইংরেজিতে লিখতে হবে। সাথে আর একটি নাম্বার ব্যাকাপ স্বরূপ উল্লেখ করতে হবে। ♦ রেজিষ্ট্রেশনের সময় একাধিক কোর্স বাছাই করা যাবে না অথবা একাধিকবার ফরম পূরণ করা যাবে না অন্যথায় আবেদনটি বাতিল বলে গন্য হবে। ♦ আবেদনপত্র একবারই সাবমিট করা যাবে। একাধিকবার পূরণ করলে আবেদন বাতিল হয়ে যাবে।

কোর্সে আবেদনের জন্য রেজিস্ট্রেশন করতে হবে এবং আবেদনের শেষ তারিখ ২২ই জুন,২০২০ ইং পর্যন্ত।

কোর্সে অংশ নিতে ন্যূনতম এইচএসসি অথবা ডিপ্লোমা সম্পন্ন করা আবশ্যক। এছাড়া ঘরে বসে কোর্সে অংশ নেয়ার মত একটি কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ এবং সাধারণ কম্পিউটারের দক্ষতা থাকলেই এ কোর্স করতে পারবেন।

এই কোর্সের জন্য স্কলারশিপ পেতে অনলাইনে একটি পরীক্ষায় অংশ নিতে হবে। পরীক্ষায় উত্তীর্ণদের একটি সংক্ষিপ্ত মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে। আইটি সংক্রান্ত সাধারণ জ্ঞান ও ক্রিয়েটিভ আইটি সম্পর্কে কিছু তথ্য আপনাকে পরীক্ষায় এগিয়ে রাখতে পারে। পরীক্ষায় প্রস্তুতি মূলক যাবতীয় তথ্য/নমুনা প্রশ্ন এবং উত্তর পেতে আমাদের অ্যাপটি ইন্সটল করুনঃ লিঙ্ক

রেজিস্ট্রেশন